বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৩:০৭ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
অগ্নিদগ্ধ ছেলেকে দেখতে সীতাকুণ্ডে যেতে পারছেন না বাহুবলের সেফু মিয়া মাধবপুরে বঙ্গমাতা বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের উদ্ভোধন মাধবপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হবিগঞ্জ পল্লীবিদ্যুৎ লাইন টেকনিশিয়ানের বিরুদ্ধে টাকা আত্মসাতর অভিযোগ মাধবপুরে বৈকুন্ঠপুর চা শ্রমিক পরিবারের মাঝে চাল বিতরণ মাধবপুরে দুই সাংবাদিক কে চাঁদাবাজির মামলা দিয়ে হয়রানির চেষ্টা নেপাল ইন্টারন্যাশনাল আইকনিক এ্যাওয়ার্ড পেলেন ১১ বাংলাদেশী মাধবপুরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের পরিচিতি ও আলোচনা সভা পুলিশের সোর্স কে কুপিয়ে ক্ষত বিক্ষত করেছে মাদক ব্যবসায়ীরা পিএইচ.ডি. ডিগ্রী অর্জন করায় মুহাম্মদ আশরাফুল আলম হেলালকে সংবর্ধনা
নোটিশ ::
দৈনিক হবিগঞ্জের বাণী পত্রিকার সকল প্রতিনিধি ও গ্রাহকদের কে আমাদের ফেইজবুক ফেইজ  এ লাইক দিয়া আমাদের সাথে সংযুক্ত থাকার জন‌্য বিশেষ ভাবে অনুরোধ করা হল। আমাদের ফেইজবুক ফেইজ: https://www.facebook.com/habiganjerbani  অনুরুধ ক্রমে:  সম্পাদক(Online),দৈনিক হবিগঞ্জের বাণী।

আজ বিশ্ব মা দিবস

লিটন পাঠান / ৩১৫ বার
আপডেটের সময় : রবিবার, ১০ মে, ২০২০

আজ বিশ্ব মা দিবস সন্তানের জন্য মায়ের ভালোবাসা আর মমতা মাপার কোনো দাড়িপাল্লা এ বিশ্বে আজো তৈরি হয়নি।

মায়ের প্রতি ভালোবাসা জানানোর আজ এক বিশেষ দিন মায়ের সঙ্গে এ দিনে যদি কিছুটা সময় কাটানো যায় নিঃসন্দেহে মায়ের মন আনন্দে ভরে উঠবে।

যদিও ৩৬৫ দিনও মাকে ভালোবাসা জানানোর জন্য পর্যাপ্ত নয় তারপরও একটা দিন যদি শুধু মায়ের জন্য উৎসর্গ করা যায় সেটা তার কাছে দারুন এক উপহার হবে আল্লা তাই মায়ের কাছের সন্তানের পরম শান্তির জায়গা ধরে রেখেছে।

লেখক সাইকুল ইসলাম সুজন বলেন মা আমার সবচেয়ে বড় শিক্ষক তিনি এমন একজন শিক্ষক যিনি ভালোবাসা নির্ভীকতার প্রতীক তার কোনো তুলনা নেই যদি ভালোবাসা ফুলের মতো সুন্দর হয় তাহলে আমার মা হচ্ছেন সেই ভালোবাসার ফুল।

আরেকটি প্রবাদে আছে মা তার সন্তানদের হাত হয়তো কিছু সময়ের জন্য ধরে থাকেন কিন্তু তাদের হৃদয়ে থাকেন সারাজীবন।

লেখক ও গণমাধ্যমকমী শেখ শাহউর রহমান বেলাল বলেন মা সব কিছু ক্ষমা করে দেন পৃথিবীর সবাই ছেড়ে গেলেও মা কখনো সন্তানকে ছেড়ে যান না।

গণমাধ্যমকমী লিটন পাঠান বলছেন আমি যা হয়েছি বা ভবিষ্যতে যা হতে চাই তার সব কিছুর জন্য আমি আমার মায়ের কাছে ঋণী।

ইংরেজ কবি রবার্ট ব্রাউনিংয়ের ভাষায় সব ভালোবাসার শুরু এবং শেষ হচ্ছে মার্তৃত্বে
আমেরিকান চিকিৎসক ও দার্শনিক ডা. দেবীদাস মৃধা বলেন মা হচ্ছেন প্রকৃতির মতো যেকোন পরিস্থিতিতে তিনি তার সন্তানের প্রশংসা করেন।

ফরাসী সম্রাট নেপোলিয়ন বেনোপার্ট মাকে নিয়ে অনেক কথাই বলেছেন জীবনে
তিনি বলেন আমার জীবনের সফলতা এবং যা কিছু অর্জন সব কিছুর জন্য আমি আমার মায়ের কাছে ঋণী।

তিনি আরও বলেছেন আমাকে শিক্ষিত মা দাও আমি প্রতিজ্ঞা করছি, তোমাদের একটা সভ্য শিক্ষিত জাতি উপহার দেব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com