বৃহস্পতিবার, ২৩ জুন ২০২২, ১০:৫০ অপরাহ্ন
Logo
শিরোনাম :
অগ্নিদগ্ধ ছেলেকে দেখতে সীতাকুণ্ডে যেতে পারছেন না বাহুবলের সেফু মিয়া মাধবপুরে বঙ্গমাতা বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের উদ্ভোধন মাধবপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হবিগঞ্জ পল্লীবিদ্যুৎ লাইন টেকনিশিয়ানের বিরুদ্ধে টাকা আত্মসাতর অভিযোগ মাধবপুরে বৈকুন্ঠপুর চা শ্রমিক পরিবারের মাঝে চাল বিতরণ মাধবপুরে দুই সাংবাদিক কে চাঁদাবাজির মামলা দিয়ে হয়রানির চেষ্টা নেপাল ইন্টারন্যাশনাল আইকনিক এ্যাওয়ার্ড পেলেন ১১ বাংলাদেশী মাধবপুরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের পরিচিতি ও আলোচনা সভা পুলিশের সোর্স কে কুপিয়ে ক্ষত বিক্ষত করেছে মাদক ব্যবসায়ীরা পিএইচ.ডি. ডিগ্রী অর্জন করায় মুহাম্মদ আশরাফুল আলম হেলালকে সংবর্ধনা
নোটিশ ::
দৈনিক হবিগঞ্জের বাণী পত্রিকার সকল প্রতিনিধি ও গ্রাহকদের কে আমাদের ফেইজবুক ফেইজ  এ লাইক দিয়া আমাদের সাথে সংযুক্ত থাকার জন‌্য বিশেষ ভাবে অনুরোধ করা হল। আমাদের ফেইজবুক ফেইজ: https://www.facebook.com/habiganjerbani  অনুরুধ ক্রমে: নির্বাহী সম্পাদক,দৈনিক হবিগঞ্জের বাণী।

কৃষি বিপ্লব ঘটাতে হবিগঞ্জের  নদীও খাল খনন করা হবে -কৃষিমন্ত্রী 

এস এম খোকন,বানিয়াচং থেকে: / ২৭৯ বার
আপডেটের সময় : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি বলেছেন কৃষক বাঁচলে দেশ বাঁচবে তাই কৃষককে বাঁচিয়ে রাখতে সরকার ইতিমধ্যে বেশ কিছু উদ্যোগ হাতে নিয়েছে। ২৩ এপ্রিল শুক্রবার সকাল ১১ ঘটিকায় হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলায় “বোরো ধান কর্তন উৎসব” এ প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে মন্ত্রী একথা বলেন। তিনি বলেন  এ সরকার ক্ষমতা গ্রহনের পরেই কৃষি টিকিয়ে রাখা ছিল বড় একটি চ্যালেঞ্জ। কারন সারসহ যাবতীয় কৃষি উপকরণের উচ্চ মূল্যসহ ছিল সংকট। যা শুরুতেই উৎপাদন বৃদ্ধি করাসহ সর্বোচ্চ ভর্তুকি দিয়ে নাম মাত্র মূল্যে কৃষকদের হাতে তুলে দেয়া হচ্ছে। গত ১২ বছর যাবত সারের মূল্য বৃদ্ধি করা হয়নি। আর এসব সম্ভব হয়েছে শুধু মাত্র মাননীয় প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বের ফলে। কৃষি প্রধান জেলা হবিগঞ্জের কৃষিতে বিপ্লব ঘটাতে কৃষি কাজে সেচ ব্যবহার হয় এমন নাব্যতা হারানো নদীও খাল দ্রুত খননের ব্যবস্থা করা হবে। ভিক্ষুকদের কাতারের দেশ হিসাবে গণ্য এই দেশ আজ খাদ্যে সয়ংসম্পুর্ণ সহ বিশ্ব দরবারে মাথাউচু করে দাড়িয়েছে। পৃথিবিতে আর কোন দেশের কৃষকরা এতো কম মূল্যে সার ও বীজ পায়না। কৃষিকে আধুনিক করতে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তাই আগামী বছর থেকে ২৮,২৯ জাতের ধানের চেয়ে আরো উচ্চ ফলনশীল জাতের ধান আপনাদের দেয়া হবে।
হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান’র সভাপতিত্বে ও বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ-৩ আসনের সাংসদ এডভোকেট মোঃ আবু জাহির, কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মেছবাহুল ইসলাম, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান ড.অমিতাব সরকার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আসাদুল্লাহ, পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ বিপিএম পিপিএম, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট আলঙ্গীর চৌধুরী, হবিগঞ্জ পৌর মেয়র আতাউর রহমান সেলিম, বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাষ্টার, ইউপি চেয়ারম্যান শেখ শামছুল হক প্রমুখ। এছাড়া হবিগঞ্জের এডিসি জেনারেল মর্জিনা আক্তার, সহকারি কমিশনার ভূমি বানিয়াচং ইফফাত আরা জামান উর্মি, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন খান, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন, তদন্ত ওসি প্রজিত কুমার দাশ, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন ও হাসিনা আক্তার, জেলা ও উপজেলায় কর্মরত সাংবাদিক নেতৃবৃন্দ,কর্মকর্তাবৃন্দ,রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ বানিয়াচংয়ের পশ্চিমের হাওড়ে ধানকেটে “বোরো ধান কর্তন উৎসব” এর শুভ উদ্বোধন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com