সোমবার, ২৭ জুন ২০২২, ০১:৫৩ অপরাহ্ন
Logo
শিরোনাম :
অগ্নিদগ্ধ ছেলেকে দেখতে সীতাকুণ্ডে যেতে পারছেন না বাহুবলের সেফু মিয়া মাধবপুরে বঙ্গমাতা বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের উদ্ভোধন মাধবপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হবিগঞ্জ পল্লীবিদ্যুৎ লাইন টেকনিশিয়ানের বিরুদ্ধে টাকা আত্মসাতর অভিযোগ মাধবপুরে বৈকুন্ঠপুর চা শ্রমিক পরিবারের মাঝে চাল বিতরণ মাধবপুরে দুই সাংবাদিক কে চাঁদাবাজির মামলা দিয়ে হয়রানির চেষ্টা নেপাল ইন্টারন্যাশনাল আইকনিক এ্যাওয়ার্ড পেলেন ১১ বাংলাদেশী মাধবপুরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের পরিচিতি ও আলোচনা সভা পুলিশের সোর্স কে কুপিয়ে ক্ষত বিক্ষত করেছে মাদক ব্যবসায়ীরা পিএইচ.ডি. ডিগ্রী অর্জন করায় মুহাম্মদ আশরাফুল আলম হেলালকে সংবর্ধনা
নোটিশ ::
দৈনিক হবিগঞ্জের বাণী পত্রিকার সকল প্রতিনিধি ও গ্রাহকদের কে আমাদের ফেইজবুক ফেইজ  এ লাইক দিয়া আমাদের সাথে সংযুক্ত থাকার জন‌্য বিশেষ ভাবে অনুরোধ করা হল। আমাদের ফেইজবুক ফেইজ: https://www.facebook.com/habiganjerbani  অনুরুধ ক্রমে: নির্বাহী সম্পাদক,দৈনিক হবিগঞ্জের বাণী।

কোরআন ও গীতা ছুঁয়ে ৩০ সেপ্টেম্বরের মধ্যে চুনারুঘাট উপজেলাকে মাদকমুক্ত ঘোষণা

আবুল কালাম আজাদ, চুনারুঘাট / ২২৮ বার
আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০

হবিগঞ্জের চুনারুঘাট যুবসমাজকে মাদকের গ্রাস থেকে বাঁচাতে থানার ওসি, এসআই, এএসআইসহ ৭৬ জন পুলিশ মাদকের বিরুদ্ধে কোরআন শরীফ ও অন্যান্য ধর্মাবলম্বীদের যার যার পবিত্র ধর্মগ্রস্থ নিয়ে শপথ করেছেন। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে চুনারুঘাট উপজেলাকে তারা মাদকমুক্ত ঘোষণা করবেন। কোন মাদক ব্যবসায়ী কিংবা দালালকে ছাড় দেওয়া হবে না বা মাদকের বিরুদ্ধে কোন আপোষ করবে না কোন পুলিশ সদস্য। বুধবার (১৫ জুলাই) রাত ৯টায় থানা প্রাঙ্গনে পুলিশ সদস্যরা এশপথ গ্রহণ করেন। শপথ পাঠ করান মাধবপুর সার্কেল এর সহকারী পুলিশ সুপার মোঃ নাজিম উদ্দিন।

মাননীয় প্রধানমন্ত্রী আগামী ১৬ ডিসেম্বর দেশকে মাদকমুক্ত ঘোষণা করবেন। এর অংশ হিসেবে পুলিশের মহা পরিদর্শক মোঃ বেনজির আহমেদ এর নির্দেশে চুনারুঘাট থানা পুলিশ আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে চুনারুঘাট থানাকে মাদকমুক্ত ঘোষণা করার ঘোষণা দিয়েছে।

মাধবপুর সার্কেলের এএসপি মো: নাজিম উদ্দিন বলেছেন,  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে যেমন জিরো টলারেন্স ঘোষণা করেন, তেমনই মাননীয় আইজিপি স্যারও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তিনি বলেন, মাদক কারবারি ও মাদকের দালালদের ছাড়িয়ে নিতে যারা তদবির করে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

এসময়ে মাদক ব্যবসায়ীদের তালিকা হালনাগাদ, মাদক ব্যবসায়ীদের সরকারি সুবিধা বন্ধ করা, থানায় মাদক ব্যবসায়ীদের পক্ষে তদবীরকারীদের তালিকা তৈরী করা এবং এ তালিকা সরকারের উর্ধতন কর্তপক্ষের কাছে পাঠানো, দাগী মাদক ব্যবসায়ীর জামিন হলেও তাদের পুনরায় গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ, প্রত্যেক শুক্রবারে মসজিদে ইমামের পাশাপাশি থানার বিট অফিসারদের মাদকের বিষয়ে সচেতনতা তৈরী এবং বিভিন্ন এলাকায় সচেতনতা তৈরীতে প্রচারাভিযান ও মতবিনিময় সভা করাসহ বিভিন্ন প্রদক্ষেপ নিয়েছে চুনারুঘাট থানা পুলিশ। একই সাথে মাদক ব্যবসায়ীদের ধরতে সাড়াশি অভিযান চলবে সারা উপজেলায়।

চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক বলেন, আমি চুনারুঘাটে যোগদানের পর প্রথম প্রতিজ্ঞাই ছিল মাদক নির্মূল করা। এরই ধারাবাহিকতায় আমি কাজ করে যাচ্ছি। এপর্যন্ত মাদক কারবারী শতাধিক লোক ধরে কারাগারে প্রেরণ করেছি। মামলা হয়েছে দুইশতাধিক। আমার শ্লোগান একটাই ‘হয় মাদক ব্যবসায়ী থাকবে, নতুবা আমি থাকব’

তিনি বলেন, ইতোমধ্যে আমরা মাদকের বিরুদ্ধে অভিযান শুরু করেছি। আগামী দুই মাসে চুনারুঘাটকে মাদকমুক্ত ঘোষণা করা হবে। যা আমাদের পুলিশ মহা পরিদর্শক মহোদয়ের নির্দেশ। সে লক্ষ্যেই আমরা পবিত্র গ্রন্থ ছুঁয়ে শপথ করেছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com