মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০১:০৪ অপরাহ্ন
Logo
শিরোনাম :
অগ্নিদগ্ধ ছেলেকে দেখতে সীতাকুণ্ডে যেতে পারছেন না বাহুবলের সেফু মিয়া মাধবপুরে বঙ্গমাতা বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের উদ্ভোধন মাধবপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হবিগঞ্জ পল্লীবিদ্যুৎ লাইন টেকনিশিয়ানের বিরুদ্ধে টাকা আত্মসাতর অভিযোগ মাধবপুরে বৈকুন্ঠপুর চা শ্রমিক পরিবারের মাঝে চাল বিতরণ মাধবপুরে দুই সাংবাদিক কে চাঁদাবাজির মামলা দিয়ে হয়রানির চেষ্টা নেপাল ইন্টারন্যাশনাল আইকনিক এ্যাওয়ার্ড পেলেন ১১ বাংলাদেশী মাধবপুরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের পরিচিতি ও আলোচনা সভা পুলিশের সোর্স কে কুপিয়ে ক্ষত বিক্ষত করেছে মাদক ব্যবসায়ীরা পিএইচ.ডি. ডিগ্রী অর্জন করায় মুহাম্মদ আশরাফুল আলম হেলালকে সংবর্ধনা
নোটিশ ::
দৈনিক হবিগঞ্জের বাণী পত্রিকার সকল প্রতিনিধি ও গ্রাহকদের কে আমাদের ফেইজবুক ফেইজ  এ লাইক দিয়া আমাদের সাথে সংযুক্ত থাকার জন‌্য বিশেষ ভাবে অনুরোধ করা হল। আমাদের ফেইজবুক ফেইজ: https://www.facebook.com/habiganjerbani  অনুরুধ ক্রমে: নির্বাহী সম্পাদক,দৈনিক হবিগঞ্জের বাণী।

নুরপুরে ইউপি মেম্বারের বিরুদ্ধে হতদরিদ্রদের টাকা আত্মসাতের অভিযোগ

স্টাফ রিপোর্টার / ৩২৮ বার
আপডেটের সময় : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০

শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো, আব্দুল হাসিম জারুনের বিরুদ্ধে হতদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) আত্মসাতের অভিযোগ উঠেছে।

জানা যায়, নুরপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হাসিম জারুন হতদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি‘র  প্রকল্পের জন্য ১ লক্ষ ৬৩ হাজার ৮০০ টাকা বরাদ্দ পান। কাজ শেষে রবিবার (৬ জুলাই) প্রত্যেক শ্রমিককে পারিশ্রমিক হিসেবে ৭ হাজার ৮০০ টাকা শায়েস্তাগঞ্জ সোনালী ব্যাংক থেকে বুঝিয়ে দেওয়ার কথা। কিন্তু, সকল শ্রমিক উপস্থিত হলে আব্দুল হাসিম জারুন  ৭ হাজার ৮০০ টাকা না দিয়ে ৬ জনকে ৪ হাজার টাকা করে মোট ২৪ হাজার ও ১৫ জনকে ৩ হাজার  টাকা করে মোট  ৪৫ হাজার টাকা দিয়ে বাকি চুরানব্বই হাজার আটশত টাকা আত্মসাতের অভিযোগ উঠে। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা না মানায় শুরু হয় হট্টগুল।

খবর পেয়ে শায়েস্তাগঞ্জ উপজেলার ইউএনও সুমী আক্তার ও ভাইস চেয়ারম্যান গাজিউর রহমান ইমরান তাৎক্ষনিক ঘটনাস্থলে ছুটে যান। এসময় মেম্বার জারুন ইউএনও’র উপস্থিতি টের পেয়ে পালিয়ে  যান।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ থানায় হতদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)’র প্রকল্পের শ্রমিক আমেনা খাতুন বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমি আক্তার অভিযোগের সতত্যা নিশ্চিত করে বলেন, সরকারি টাকা আত্বসাত করে কেউ বাঁচতে পারবে না। আমি অভিযোগ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হলে ইউপি মেম্বার পালিয়ে যায়। উনার বিরুদ্ধে আইন অনুযায়ী  যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ থানার ওসি মোজাম্মেল হোসেন জানান, এ বিষয়ে শুনেছি। এখনো মামলা করা হয়নি, মামলা হলে আমরা ব্যবস্থা নিব।

উল্লেখ্য, ভিজিডি ও ত্রাণের চাল বিতরণে ব্যাপক অনিয়ম ও আত্মসাতের অভিযোগে নূরপুর ইউপি চেয়ারম্যান মো. মুখলিছ মিয়াকে ১২ মে স্থানীয় সরকার মন্ত্রণালয় সাময়িক বরখাস্ত করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com