শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:২৭ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
অগ্নিদগ্ধ ছেলেকে দেখতে সীতাকুণ্ডে যেতে পারছেন না বাহুবলের সেফু মিয়া মাধবপুরে বঙ্গমাতা বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের উদ্ভোধন মাধবপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হবিগঞ্জ পল্লীবিদ্যুৎ লাইন টেকনিশিয়ানের বিরুদ্ধে টাকা আত্মসাতর অভিযোগ মাধবপুরে বৈকুন্ঠপুর চা শ্রমিক পরিবারের মাঝে চাল বিতরণ মাধবপুরে দুই সাংবাদিক কে চাঁদাবাজির মামলা দিয়ে হয়রানির চেষ্টা নেপাল ইন্টারন্যাশনাল আইকনিক এ্যাওয়ার্ড পেলেন ১১ বাংলাদেশী মাধবপুরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের পরিচিতি ও আলোচনা সভা পুলিশের সোর্স কে কুপিয়ে ক্ষত বিক্ষত করেছে মাদক ব্যবসায়ীরা পিএইচ.ডি. ডিগ্রী অর্জন করায় মুহাম্মদ আশরাফুল আলম হেলালকে সংবর্ধনা
নোটিশ ::
দৈনিক হবিগঞ্জের বাণী পত্রিকার সকল প্রতিনিধি ও গ্রাহকদের কে আমাদের ফেইজবুক ফেইজ  এ লাইক দিয়া আমাদের সাথে সংযুক্ত থাকার জন‌্য বিশেষ ভাবে অনুরোধ করা হল। আমাদের ফেইজবুক ফেইজ: https://www.facebook.com/habiganjerbani  অনুরুধ ক্রমে: নির্বাহী সম্পাদক,দৈনিক হবিগঞ্জের বাণী।

‘প্রত্যেক ব্যক্তিকে তার নিজের ও অধীনস্থদের ব্যাপারে জবাবদিহী করতে হবে’

স্টাফ রিপোর্টার / ২৪৭ বার
আপডেটের সময় : শুক্রবার, ২ অক্টোবর, ২০২০

হবিগঞ্জ শহরের মোহনপুর দক্ষিণ জামে মসজিদে জুমার খুৎবায় মুফতি মোস্তাফিজুর রহমান আজহারী বলেছেন- হাশরের দিন প্রত্যেক ব্যক্তিকে তার নিজের সম্পর্কে এবং তার অধীনস্থদের সম্পর্কে অবশ্যই জবাবদিহী করতে হবে। একজন রাষ্ট্র বা সরকার প্রধানকে তার নিয়ন্ত্রনাধীন রাষ্ট্র ও তার জনগন সম্পর্কে জবাবদিহী করতে হবে। একজন অভিভাবককে তার পরিবারের সদস্যদের সম্পর্কে জবাবদিহী করতে হবে। মা বাবাকে সন্তান সম্পর্কে জবাবদিহী করতে হবে। সন্তান ধর্ষক হলে, সন্তান সন্ত্রাসী হলে এর জবাবদিহী মা-বাবাকেই দিতে হবে।

এমসি কলেজ হোস্টেলে গণধর্ষণ ঘটনায় যারাই জড়িত তাদের মা-বাবাকে এর দায়দায়িত্ব নিতেই হবে। বরগুনার রিফাত শরিফ হত্যাকান্ডের ব্যাপারে যদিও দোষীদের ফাঁসির রায় হয়েছে, তবুও মিন্নী কিংবা অন্য অপরাধীদের মা-বাবারা এর দায় এড়াতে পারেন না। সন্তানকে সুশিক্ষা দেয়া মা বাবার কর্তব্য। কর্তব্যে অবহেলার জবাব অবশ্যই দিতে হবে। কিয়ামতের দিন এমনতিই কেউ পার পাবে না।

মুফতি মোস্তাফিজুর রহমান বলেন- লোকমান হাকিম আল্লাহর প্রিয় বান্দা ছিলেন। তার কথা পবিত্র কোরআনে স্থান পেয়েছে। তার নামে পবিত্র কোরআনে সূরা নাজিল হয়েছে। সেই লোকমান হাকিম তার ৭ বছরের ছেলেকে প্রথমেই আল্লাহর একত্ববাদ, নামাজ, ন্যায় কথা প্রচারে কি কি বাধা আসতে পারে তা শিক্ষা দিয়েছেন। আর আমরা আমাদের ৭ বছরের সন্তানদেরকে অর্থহীন হাকডুম বাকডুম শেখাই। ইসলাম থেকে বহু দুরে আমরা বসবাস করছি।

যেখানে ইসলাম নেই, আদব কায়দার শিক্ষা নেই, আল্লাহর একত্ববাদের শিক্ষা নেই, নামাজ নেই, সেখানে ধর্ষক, খুনি, ডাকাত তৈরী হবে না তো কি তৈরী হবে? যেখানে সন্তানের প্রতি হক আদায় করা হয় না, সেখানে বৃদ্ধাশ্রম তৈরী হবে না তো কি তৈরী হবে।

তিনি বলেন- দাম্ভিকতা পরিহার করতেই হবে। আমাদের সমাজে যারা ক্ষণিকের দাম্ভিকতা দেখায়, তারা আল্লাহর কাছে আসলে পিপীলিকার মতোও না।

তিনি ইসলামের বাণী প্রচারে নমনীয়তা, ভদ্রতা, সৌজন্যতাবোধ প্রয়োগের আহবান জানিয়ে বলেন- উদ্ভট আওয়াজে ধর্মও প্রচার করা যাবে না। নেচে গেয়ে ওয়াজও করা যাবে না। কারণ এসব ইসলামের সাথে সাংঘর্ষিক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com