মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৫:৫৬ অপরাহ্ন
Logo
শিরোনাম :
অগ্নিদগ্ধ ছেলেকে দেখতে সীতাকুণ্ডে যেতে পারছেন না বাহুবলের সেফু মিয়া মাধবপুরে বঙ্গমাতা বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের উদ্ভোধন মাধবপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হবিগঞ্জ পল্লীবিদ্যুৎ লাইন টেকনিশিয়ানের বিরুদ্ধে টাকা আত্মসাতর অভিযোগ মাধবপুরে বৈকুন্ঠপুর চা শ্রমিক পরিবারের মাঝে চাল বিতরণ মাধবপুরে দুই সাংবাদিক কে চাঁদাবাজির মামলা দিয়ে হয়রানির চেষ্টা নেপাল ইন্টারন্যাশনাল আইকনিক এ্যাওয়ার্ড পেলেন ১১ বাংলাদেশী মাধবপুরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের পরিচিতি ও আলোচনা সভা পুলিশের সোর্স কে কুপিয়ে ক্ষত বিক্ষত করেছে মাদক ব্যবসায়ীরা পিএইচ.ডি. ডিগ্রী অর্জন করায় মুহাম্মদ আশরাফুল আলম হেলালকে সংবর্ধনা
নোটিশ ::
দৈনিক হবিগঞ্জের বাণী পত্রিকার সকল প্রতিনিধি ও গ্রাহকদের কে আমাদের ফেইজবুক ফেইজ  এ লাইক দিয়া আমাদের সাথে সংযুক্ত থাকার জন‌্য বিশেষ ভাবে অনুরোধ করা হল। আমাদের ফেইজবুক ফেইজ: https://www.facebook.com/habiganjerbani  অনুরুধ ক্রমে: নির্বাহী সম্পাদক,দৈনিক হবিগঞ্জের বাণী।

বানিয়াচং’য়ে ঈদের আগে বন্যা পরিস্থিতি আরও খারাপ হতে পারে

রিপোর্টার / ২১৪ বার
আপডেটের সময় : বুধবার, ২২ জুলাই, ২০২০

তৌহিদুর রহমান পলাশ , বানিয়াচং :: বন্যা পরিস্থিতি নিয়ে নতুন দুঃসংবাদ শুনিয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। কোরবানির আগে বন্যা পরিস্থিতি আরো খারাপের দিকে যেতে পারে বলে পাউবো আশঙ্কা করছে।পাউবো জানায়, মঙ্গলবার থেকে চার দিন ভারতের আসাম, পশ্চিমবঙ্গ ও উত্তর-পূর্ব ভারতে ফের ভারি বৃষ্টির আশঙ্কা রয়েছে। ফলে দেশের উত্তর, উত্তর-পূর্ব ও মধ্যাঞ্চলে বন্যার আরো অবনতির শঙ্কা রয়েছে।

সারা দেশের বন্যা কবলিত এলকার ন্যায় হবিগঞ্জের বানিয়াচং’য়ে ও টানা বৃষ্টিপাত এবং উজান থেকে নেমে আসা বন্যার পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে ১নং উত্তর-পূর্ব, ২নং উত্তর-পশ্চিম, কাগাপাশা, দৌলতপুর, মুরাদপুর, সুজাতপুর, মন্দরী, পৈলারকান্দি, বড়উউড়ি, সহ বেশ কয়েকটি ইউনিয়নের অধিকাংশ বাড়ীতে পানি প্রবেশ করায় বিপাকে পড়েছে হাজারো মানুষ।
একদিকে করোনা পরিস্থিতিতে বিপর্যস্ত জন-জীবন, অন্যদিকে নতুন করে বন্যায় খেটে খাওয়া সাধারন মানুষ চরম বিপাকে পড়েছে। বন্যায় তলিয়ে গেছে অধিকাংশ পাড়া মহল্লার রাস্তা-ঘাট,পুকুর , খেলার মাঠ বিকল্প হিসেবে বাশেঁর সাকো দিয়ে ঝুকির মধ্যে চলাচল করতে হচ্ছে তাদের। জরুরী রোগী পরিবহনে ও ভুগান্তিতে পরতে হচ্ছে প্রতি নিয়ত। এদিকে বন্যার পানিতে বাড়ী ঘর তলিয়ে যাওয়ায় বেশ কিছু পরিবার ইতিমধ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছে।
প্রতিদিনই পানি বৃদ্ধি চলমান থাকলে উপজেলার অধিকাংশ ইউনিয়নের বাড়ী ঘর তলিয়ে যাওয়ার আশংকা প্রকাশ করেছেন হাওরপাড়ের মানুষজন।
এছাড়াও বন্যার পানিতে মাছের ঘের, রোপা আমনের বীজতলা, আমন ধানের জমি পানিতে তলিয়ে গেছে। এতে করে বাড়তি সমস্যা পোহাতে হবে কৃষকদের।
এদিকে বন্যার পানির কারনে বানিয়াচংয়ের সাথে হবিগঞ্জে সহ সারাদেশের যোগাযোগ ব্যাবস্থা বন্ধ হওয়ার আশংকা দেখা দিয়েছে। হবিগঞ্জ-বানিয়াচং সড়কের কালারডোবা নামক স্থানে ব্রিজ নির্মাণের কাজ চলার কারনে বিকল্প রাস্তা ও অস্থায়ী ব্রিজ পানির নীচে তলিয়ে যাওয়ায় বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলার মূল সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়ছে। হবিগঞ্জ-বানিয়াচং সড়ক, বানিয়াচং-নবীগঞ্জ সড়ক, বানিয়াচং-আজমিরীগঞ্জ সড়ক ঝুকিপূর্ণ হয়ে পড়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ রানা জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অত্র উপজেলার বন্যার সার্বিক পরিস্থিতি প্রতিনিয়ত মনিটরিং করা হচ্ছে। যে কোন পরিস্থিতি মোকাবেলায় প্রশাসনের সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com