মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৭:১০ অপরাহ্ন
Logo
শিরোনাম :
অগ্নিদগ্ধ ছেলেকে দেখতে সীতাকুণ্ডে যেতে পারছেন না বাহুবলের সেফু মিয়া মাধবপুরে বঙ্গমাতা বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের উদ্ভোধন মাধবপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হবিগঞ্জ পল্লীবিদ্যুৎ লাইন টেকনিশিয়ানের বিরুদ্ধে টাকা আত্মসাতর অভিযোগ মাধবপুরে বৈকুন্ঠপুর চা শ্রমিক পরিবারের মাঝে চাল বিতরণ মাধবপুরে দুই সাংবাদিক কে চাঁদাবাজির মামলা দিয়ে হয়রানির চেষ্টা নেপাল ইন্টারন্যাশনাল আইকনিক এ্যাওয়ার্ড পেলেন ১১ বাংলাদেশী মাধবপুরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের পরিচিতি ও আলোচনা সভা পুলিশের সোর্স কে কুপিয়ে ক্ষত বিক্ষত করেছে মাদক ব্যবসায়ীরা পিএইচ.ডি. ডিগ্রী অর্জন করায় মুহাম্মদ আশরাফুল আলম হেলালকে সংবর্ধনা
নোটিশ ::
দৈনিক হবিগঞ্জের বাণী পত্রিকার সকল প্রতিনিধি ও গ্রাহকদের কে আমাদের ফেইজবুক ফেইজ  এ লাইক দিয়া আমাদের সাথে সংযুক্ত থাকার জন‌্য বিশেষ ভাবে অনুরোধ করা হল। আমাদের ফেইজবুক ফেইজ: https://www.facebook.com/habiganjerbani  অনুরুধ ক্রমে: নির্বাহী সম্পাদক,দৈনিক হবিগঞ্জের বাণী।

মাধবপুর উপজেলায় ত্রাণ বিতরণে মানা হচ্ছে না সরকারের নির্দেশনা

রিপোর্টার / ৪৪৭ বার
আপডেটের সময় : শনিবার, ১৬ মে, ২০২০

স্টাফ রিপোর্টার।।
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষকে সাহায্য করতে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সরকার বিভিন্ন ত্রাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় মাধবপুর উপজেলায়ও চলছে কর্মহীন দরিদ্র মানুষের মাঝে সরকারের ত্রাণ বিতরণ কার্যক্রম। কিন্তু এসব কার্যক্রম পরিচালনার জন্য যেই দিকনির্দেশনা দেয়া হয়েছে তা মানা হচ্ছেনা বলে অভিযোগ পাওয়া গেছে।সুষ্ঠ ভাবে ত্রাণ বিতরণের জন্য একটি উপজেলা কমিটি গঠন করা হয়েছে।
 উপজেলা ত্রাণ কমিটির অনেক সদস্য জানেন না তিনি কমিটির সদস্য কি না। কমিটির কোন সমন্বয় সভা হয়েছে কিনা তাও জানেন না কমিটির কোন কোন সদস্য। উপজেলা কমিটি শুধু কাগজে কলমে, বাস্তবে নেই। ইউনিয়ন কমিটি ও ওয়ার্ড কমিটি কিভাবে করতে হবে তা সুস্পষ্ট দিকনির্দেশনা থাকলেও একজন চেয়ারম্যান দৈনিক হবিগঞ্জের বাণীকে তা বলতে পারেননি। তিনি ৭ সদস্য বিশিষ্ট ইউনিয়ন উপকারভোগী নির্বাচন কমিটি ও ৭ সদস্য বিশিষ্ট ওয়ার্ড কমিটি গঠন করছে বলে জানান। কিন্তু প্রকৃত পক্ষে উপজেলা কমিটি, ইউনিয়ন উপকারভোগী নির্বাচন কমিটি ও ওয়ার্ড কমিটি হওয়ার কথা নিম্নরূপ, উপজেলা কমিটি-
প্রধান উপদেষ্টা -মাননীয় সংসদ সদস্য, উপদেষ্টা -চেয়ারম্যান উপজেলা পরিষদ, সভাপতি- উপজেলা নির্বাহী কর্মকর্তা। সদস্য সচিব উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা।সদস্য যথাক্রমে পৌরসভার মেয়র, সহকারী কমিশনার ভূমি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দুইজন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, উপজেলা স্বাস্থ্য পরিবার কল্যাণ কর্মকর্তা, উপজেলা কৃষি কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা, প্রাণী সম্পদ কর্মকর্তা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা, উপজেলা প্রকৌশলী, পল্লী উন্নয়ন কর্মকর্তা, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা, সভাপতি কতৃক মনোনীত এনজিও এর প্রতিনিধি, উপজেলা মুক্তিযোদ্ধা কাউন্সিল এর কমান্ডার, দুইজন পুরুষ ও দুইজন মহিলা রাজনৈতিক ব্যাক্তি।
ইউনিয়ন উপকার ভোগি নির্বাচন কমিটিতে থাকবেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সভাপতি, ইউনিয়ন পরিষদের সচিব সদস্য সচিব, ইউনিয়ন পরিষদের সদস্য, সদস্য, কমিটি কতৃক মনোনীত দুইজন পুরুষ ও দুইজন নারী রাজনৈতিক ব্যাক্তিত্ব সদস্য। উপসহকারী কৃষি কর্মকর্তা, সদস্য, উপসহকারী পরিবার ও সাস্থ কর্মকর্তা সদস্য, ভূমি উপসহকারী কর্মকর্তা, সদস্য, বি আর ডি বি মাঠকর্মি সদস্য। ইউনিয়ন সমাজ সেবা কর্মি, সদস্য। কমিটি কতৃক মনোনীত একজন মহিলা প্রতিনিধি সদস্য।
কমিটি কতৃক এনজিওর একজন প্রতিনিধি সদস্য। কমিটি কতৃক মনোনীত কৃষক প্রতিনিধি একজন, সদস্য। আনসার ও ভিডিপির প্রতিনিধি একজন, সদস্য।
ওয়ার্ড কমিটিতে থাকবে ওয়ার্ড মেম্বার, সভাপতি, সংরক্ষিত আসনের মেম্বার, সহসভাপতি, কমিটি কতৃক মনোনীত রাজনৈতিক ব্যাক্তি দুইজন পুরুষ ও দুইজন নারী সদস্য। কমিটি কতৃক মনোনীত ধর্মিয় নেতা একজন। কমিটি কতৃক মনোনীত একজন এনজিও কর্মি, সদস্য। কিন্তু এসব নির্দেশনা যথাযথ ভাবে মানা হচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে। কোথাও কাগজে কলমে কমিটি আছে আবার কোথাও তাও নেই।
এ ব‌্যাপারে উপজেলা ত্রান কমিটির সদস‌্য সচিব উপজেলা ত্রান কর্মকর্তা মাসুদুর রহমান এর সাথে মোবাইলে যোগাযোগ করতে না পেরে অবশেষে অফিস টাইমে উনার অফিসে গিয়া ও পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com