মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:২২ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
অগ্নিদগ্ধ ছেলেকে দেখতে সীতাকুণ্ডে যেতে পারছেন না বাহুবলের সেফু মিয়া মাধবপুরে বঙ্গমাতা বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের উদ্ভোধন মাধবপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হবিগঞ্জ পল্লীবিদ্যুৎ লাইন টেকনিশিয়ানের বিরুদ্ধে টাকা আত্মসাতর অভিযোগ মাধবপুরে বৈকুন্ঠপুর চা শ্রমিক পরিবারের মাঝে চাল বিতরণ মাধবপুরে দুই সাংবাদিক কে চাঁদাবাজির মামলা দিয়ে হয়রানির চেষ্টা নেপাল ইন্টারন্যাশনাল আইকনিক এ্যাওয়ার্ড পেলেন ১১ বাংলাদেশী মাধবপুরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের পরিচিতি ও আলোচনা সভা পুলিশের সোর্স কে কুপিয়ে ক্ষত বিক্ষত করেছে মাদক ব্যবসায়ীরা পিএইচ.ডি. ডিগ্রী অর্জন করায় মুহাম্মদ আশরাফুল আলম হেলালকে সংবর্ধনা
নোটিশ ::
দৈনিক হবিগঞ্জের বাণী পত্রিকার সকল প্রতিনিধি ও গ্রাহকদের কে আমাদের ফেইজবুক ফেইজ  এ লাইক দিয়া আমাদের সাথে সংযুক্ত থাকার জন‌্য বিশেষ ভাবে অনুরোধ করা হল। আমাদের ফেইজবুক ফেইজ: https://www.facebook.com/habiganjerbani  অনুরুধ ক্রমে:  সম্পাদক(Online),দৈনিক হবিগঞ্জের বাণী।

হবিগঞ্জে পাসের হার ৭২.৭৩ শতাংশ, গতবারের চেয়ে ১.২০ শতাংশ বেশি

রিপোর্টার / ৫৯২ বার
আপডেটের সময় : রবিবার, ৩১ মে, ২০২০

স্টাফ রিপোর্টারঃ হবিগঞ্জে এবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় পাসের হার ৭২.৭৩ শতাংশ। যা গত বছরের চেয়ে ১.২০ শতাংশ বেশি। জিপিএ-৫ পেয়েছে ৬০৫ জন, যা গত বছরের চেয়ে ১৫০ টি বেশি। গত বছর পাসের হার ছিলো ৭১. ৫৩ শতাংশ এবং জিপিএ ৫ এর মোট সংখ্যা ছিলো ৪৫৫ টি৷ গত বছরের চেয়ে পাসের হার ও জিপিএ ৫ এর সংখ্যা বেশি হলেও এবার সিলেটে বিভাগের ৪ জেলার মধ্যে সর্বনিম্ন পাসের হার হবিগঞ্জে। রোববার (৩১ মে) সকালে সিলেট সিলেট শিক্ষা বোর্ডের পরিক্ষা নিয়ন্ত্রক কবীর আহমদ এ তথ্য নিশ্চিত করেন। এ বছর হবিগঞ্জ থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করে ২৩ হাজার ১৬৬ জন পরীক্ষার্থী, এর মধ্যে ১৬ হাজার ৮৪৮ জন পাস করেছে। জেলায় ৯ হাজার ৯৭৮ জন ছেলে ও এবং ১৩ হাজার ১৮৮ জন মেয়ে এবার এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। এর মধ্যে ৭ হাজার ২৬৩ জন ছেলে এবং ৯ হাজার ৫৮৫ জন মেয়ে কৃতকার্য হয়। পাসের হার ছেলেরা ৭২.৭৯ শতাংশ ও মেয়েরা ৭২.৬৮ শতাংশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com