সোমবার, ২৭ জুন ২০২২, ০৪:৫৭ অপরাহ্ন
Logo
শিরোনাম :
অগ্নিদগ্ধ ছেলেকে দেখতে সীতাকুণ্ডে যেতে পারছেন না বাহুবলের সেফু মিয়া মাধবপুরে বঙ্গমাতা বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের উদ্ভোধন মাধবপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হবিগঞ্জ পল্লীবিদ্যুৎ লাইন টেকনিশিয়ানের বিরুদ্ধে টাকা আত্মসাতর অভিযোগ মাধবপুরে বৈকুন্ঠপুর চা শ্রমিক পরিবারের মাঝে চাল বিতরণ মাধবপুরে দুই সাংবাদিক কে চাঁদাবাজির মামলা দিয়ে হয়রানির চেষ্টা নেপাল ইন্টারন্যাশনাল আইকনিক এ্যাওয়ার্ড পেলেন ১১ বাংলাদেশী মাধবপুরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের পরিচিতি ও আলোচনা সভা পুলিশের সোর্স কে কুপিয়ে ক্ষত বিক্ষত করেছে মাদক ব্যবসায়ীরা পিএইচ.ডি. ডিগ্রী অর্জন করায় মুহাম্মদ আশরাফুল আলম হেলালকে সংবর্ধনা
নোটিশ ::
দৈনিক হবিগঞ্জের বাণী পত্রিকার সকল প্রতিনিধি ও গ্রাহকদের কে আমাদের ফেইজবুক ফেইজ  এ লাইক দিয়া আমাদের সাথে সংযুক্ত থাকার জন‌্য বিশেষ ভাবে অনুরোধ করা হল। আমাদের ফেইজবুক ফেইজ: https://www.facebook.com/habiganjerbani  অনুরুধ ক্রমে: নির্বাহী সম্পাদক,দৈনিক হবিগঞ্জের বাণী।

হবিগঞ্জে ভার্চুয়াল কোর্টে প্রথম জামিন শুনানী ॥ ৪৮ আসামীর জামিন মঞ্জুর

রিপোর্টার / ৩৫৮ বার
আপডেটের সময় : বুধবার, ১৩ মে, ২০২০

এম এ মজিদ, হবিগঞ্জঃ
হবিগঞ্জে ভার্চুয়াল কোর্টে প্রথম জামিন শুনানী হয়েছে বুধবার। প্রথম দিনে দুটি কোর্টে ৩৬টি মামলার জামিন শুনানী হয়েছে। এর মধ্যে ২৬টি মামলায় ৪৮ জন আসামীর জামিন মঞ্জুর করা হয়েছে। সর্বোচ্চ সংখ্যক জামিন শুনানী হয়েছে জেলা ও দায়রা জজ আদালতে।

জেলা ও দায়রা জজ মোঃ আমজাদ হোসেন ভার্চুয়াল কোর্টে বুধবার ৩০টি মামলার জামিন শুনানী গ্রহণ করেন। এর মধ্যে ২০টি মামলায় ৪২জন আসামীর জামিন মঞ্জুর করেন।

এদিকে হবিগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট তানিয়া কামাল বুধবার ভার্চুয়াল কোর্টে ৬টি মামলার জামিন শুনানী করেন। ৬টি মামলায় ৬জন আসামীর জামিন মঞ্জুর করেন তিনি। জেলা ও দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী ফাহিমা খানম জানান- ৩০টি মামলা শুনানী করে ২০টি মামলার জামিন প্রার্থী আসামীদের জামিন মঞ্জুর করা হয়েছে। ইমেইলের মাধ্যমে জামিন প্রাপ্ত আসামীদের জামিন মঞ্জুরের আদেশ কারাগারে প্রেরণ করা হয়েছে।

চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের নাজির শাকিল আহমেদ জানান- ৬টি মামলায় ৬জনের জামিন আবেদন শুনানী করে তাদেরকে জামিন প্রদান করা হয়েছে। আসামীদের জামিননামা ইমেইলে কারাগারে প্রেরণ করা হয়েছে। নতুন করে বেশ কিছু আবেদন জমা হয়েছে। সেগুলোর জামিন শুনানী গ্রহনের জন্য সময় নির্ধারণ করা হবে। এদিকে বুধবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ৩টি কোর্টের একটিতেও কোনো জামিন আবেদন শুনানী হয়নি।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বেঞ্চ সহকারী জিয়াউর রহমান জানান- বিষয়টা নতুন হওয়ায় সবাই বুঝে বুঝে গেছেন। কিছু কিছু আবেদন জমাও হচ্ছে। শুনানীর জন্য তারিখ নির্ধারণ করে দেয়া হচ্ছে।

এদিকে হবিগঞ্জ কারাগারের জেলার জয়নাল আবেদিন ভূইয়া জানান- বুধবার পর্যন্ত হবিগঞ্জ কারাগারে বন্দীর সংখ্যা ১ হাজার ১০৫জন। ভার্চুয়াল কোর্টের জামিন নামা প্রেরণ করা হয়েছে শুনেছি। জামিন নামা পেলেই নিয়ম অনুযায়ী আসামীদের মুক্তি দেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com