রবিবার, ২৬ জুন ২০২২, ০৫:২৫ অপরাহ্ন
Logo
শিরোনাম :
অগ্নিদগ্ধ ছেলেকে দেখতে সীতাকুণ্ডে যেতে পারছেন না বাহুবলের সেফু মিয়া মাধবপুরে বঙ্গমাতা বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের উদ্ভোধন মাধবপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হবিগঞ্জ পল্লীবিদ্যুৎ লাইন টেকনিশিয়ানের বিরুদ্ধে টাকা আত্মসাতর অভিযোগ মাধবপুরে বৈকুন্ঠপুর চা শ্রমিক পরিবারের মাঝে চাল বিতরণ মাধবপুরে দুই সাংবাদিক কে চাঁদাবাজির মামলা দিয়ে হয়রানির চেষ্টা নেপাল ইন্টারন্যাশনাল আইকনিক এ্যাওয়ার্ড পেলেন ১১ বাংলাদেশী মাধবপুরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের পরিচিতি ও আলোচনা সভা পুলিশের সোর্স কে কুপিয়ে ক্ষত বিক্ষত করেছে মাদক ব্যবসায়ীরা পিএইচ.ডি. ডিগ্রী অর্জন করায় মুহাম্মদ আশরাফুল আলম হেলালকে সংবর্ধনা
নোটিশ ::
দৈনিক হবিগঞ্জের বাণী পত্রিকার সকল প্রতিনিধি ও গ্রাহকদের কে আমাদের ফেইজবুক ফেইজ  এ লাইক দিয়া আমাদের সাথে সংযুক্ত থাকার জন‌্য বিশেষ ভাবে অনুরোধ করা হল। আমাদের ফেইজবুক ফেইজ: https://www.facebook.com/habiganjerbani  অনুরুধ ক্রমে: নির্বাহী সম্পাদক,দৈনিক হবিগঞ্জের বাণী।

হুমায়ুন ফরীদির চশমার মূল্য ৩ লাখ ২৫ হাজার টাকা

রিপোর্টার / ৩৭১ বার
আপডেটের সময় : শুক্রবার, ১ মে, ২০২০

বিনোদন রিপোর্ট: নিলামে তোলার পর হুমায়ুন ফরীদির ব্যবহৃত নির্বাচিত চশমাটির সর্বোচ্চ মূল্য উঠেছে ৩ লাখ ২৫ হাজার ১২ টাকা।

বৃহস্পতিবার রাত ১২টার দিকে বিষয়টি চূড়ান্ত হয় নিলাম উদ্যোক্তাদের ফেসবুক লাইভের মাধ্যমে। যেখানে উপস্থিত ছিলেন হুমায়ুন ফরীদির মেয়ে শারারাত ইসলাম, অভিনেত্রী আফসানা মিমি, অভিনেতা তারিক আনাম খান, মিশা সওদাগর, ইরেশ যাকের, নিলাম আয়োজক প্ল্যাটফর্ম ‘অকশন ফর অ্যাকশন’-এর দুই প্রধান আরিফ আর হোসেন ও প্রীত রেজা।

হুমায়ুন ফরীদির বহুল ব্যবহৃত বস ব্র্যান্ডের এ চশমাটি তার মেয়ে শারারাত ইসলাম আয়োজকদের দিয়েছেন নিলামে তোলার জন্য। #HF001 এই কোড নিয়ে চশমাটির সর্বনিম্ন মূল্য ১ লাখ টাকা ধরে নিলামে তোলা হয়। এরপর বৃহস্পতিবার সারাদিন ‘অকশন ফর অ্যাকশন’-এর ফেসবুক পেজে নিলাম চলতে থাকে। রাত ১২টা নাগাদ সর্বোচ্চ মূল্য ওঠে ৩ লাখ ২৫ হাজার ১২ টাকা। তবে নিলামজয়ী ব্যক্তি গোপন রেখেছেন তার নাম ও পরিচয়।জানা গেছে, এই নিলামজয়ী ব্যক্তি বিদেশে থাকেন।

আয়োজক আরিফ আর হোসেন জানান, ধারাবাহিকভাবে দেশের কিংবদন্তি মানুষগুলোর মূল্যবান জিনিসগুলো তারা নিলামে তুলতে চান। তিনি বলেন, ‘সত্যি বলতে ফরীদি ভাইয়ের চশমাটি নিলামে তোলার আগে খুব ভয়ে ভয়ে ছিলাম। কারণ, তিনি অনুপস্থিত। যেমন সাকিব ছিলেন তার ব্যাট নিলামের জন্য, তাহসান ছিলেন তার অ্যালবাম নিলামের সময়। আমরা জানতাম না, মৃত কিংবদন্তির প্রতি মানুষের আবেগ আসলে কতখানি কাজ করে। তো আমরা শেষ পর্যন্ত মুগ্ধ হলাম। সাহস পেলাম। এখন থেকে জীবিত আর মৃত বলে কিছু থাকবে না। আমরা সব গুণী মানুষকে নিয়ে এই উদ্যোগ এগিয়ে নিয়ে যাবো।’
হুমায়ুন ফরীদির চশমাটি নিলামে তোলা প্রসঙ্গে ‘অকশন ফর অ্যাকশন’ সংশ্লিষ্টদের অভিব্যক্তি এমন, ‌‘আমরা ভাগ্যবান, আমাদের সময়ে হুমায়ুন ফরীদিকে পেয়েছিলাম। এই ক্ষণজন্মা মানুষটি এখন আমাদের মাঝে না থাকলেও তার কালজয়ী কাজগুলো যুগ যুগ ধরে টিকে থাকবে আমাদের অনেক পরের জেনারেশন পর্যন্ত। করোনাভাইরাসের দাপটে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর এই উদ্যোগকে স্বাগত জানিয়ে তার পরিবার এগিয়ে এসেছে। আমরা কৃতজ্ঞ তার পরিবারের সদস্যদের প্রতি। আমরা কৃতজ্ঞ নিলামে অংশ নেওয়া প্রতিটি মানুষের প্রতি।’

নিলাম সমাপনী অনুষ্ঠানে হুমায়ুন ফরীদিকে নিয়ে স্মৃতিচারণায় মেতে ওঠেন অতিথিরা। যারা প্রত্যেকে নিজ নিজ বাসা থেকে যুক্ত হন অন্তর্জালের মাধ্যমে।

করোনাকালে অসহায় ও আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানোর প্রত্যয়ে সম্প্রতি গঠিত হয় ‘অকশন ফর অ্যাকশন’। গড়ে তোলেন চিশতী ইকবাল, আরিফ আর হোসেন ও প্রীত রেজা।

২২ এপ্রিল প্রথম নিলামে তোলা হয়েছিল ক্রিকেটার সাকিব আল হাসানের বিশ্বকাপের ব্যাট। যেটি বিক্রি হয়েছিল ২০ লাখ টাকায়। এরপর নিলামে ওঠে তাহসানের প্রথম অ্যালবামের ডেট টেপ ও ‘ঈর্ষা’ গানের হাতে লেখা লিরিক্স। সাত লাখ ৫০ হাজার টাকায় বিক্রি হলো সেটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com