মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৭:০৮ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
মাধবপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন ২০২১ উদযাপন মাধবপুরে পিকআপ-ট্রাক সংঘর্ষে নিহত ১ সাতছড়ি গহীন জঙ্গলে বিজিবি’র অভিযানে রকেট লঞ্চারের ১৮টি গোলাবারুদ উদ্ধার মাধবপুরে চা শ্রমিকের জীবন মান উন্নয়নে টেকসই আবাসন কাজের উদ্বোধন শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল – নগদ টাকাসহ ছিনতাইকারী গ্রেফতার মাধবপুরে করোনায় প্রানী সম্পদ কর্মকর্তার মৃত্যু ৫ দফা দাবি বাস্তবায়নে মাধবপুরে উপজেলা পরিষদ এসোসিয়েশনের সভা মাধবপুরে বিদ্রোহী প্রার্থীর কবলে নৌকা প্রার্থী জামানত হারালো আরএফএল(টেল প্লাস্টিক)এর জোন শীর্ষে নয়াপাড়ার বাংলা ট্রেডার্স শ্রীমঙ্গল প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচনে বিশ্বজ্যোতি চৌধুরী, সভাপতি ও মো. ইমাম হোসেন সোহেল,সাধারণ সম্পাদক পদে নির্বাচিত
নোটিশ ::
দৈনিক হবিগঞ্জের বাণী পত্রিকার সকল প্রতিনিধি ও গ্রাহকদের কে আমাদের ফেইজবুক ফেইজ  এ লাইক দিয়া আমাদের সাথে সংযুক্ত থাকার জন‌্য বিশেষ ভাবে অনুরোধ করা হল। আমাদের ফেইজবুক ফেইজ: https://www.facebook.com/habiganjerbani  অনুরুধ ক্রমে: নির্বাহী সম্পাদক,দৈনিক হবিগঞ্জের বাণী।

হবিগঞ্জে পাসের হার ৭২.৭৩ শতাংশ, গতবারের চেয়ে ১.২০ শতাংশ বেশি

রিপোর্টার / ২৮০ বার
আপডেটের সময় : রবিবার, ৩১ মে, ২০২০

স্টাফ রিপোর্টারঃ হবিগঞ্জে এবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় পাসের হার ৭২.৭৩ শতাংশ। যা গত বছরের চেয়ে ১.২০ শতাংশ বেশি। জিপিএ-৫ পেয়েছে ৬০৫ জন, যা গত বছরের চেয়ে ১৫০ টি বেশি। গত বছর পাসের হার ছিলো ৭১. ৫৩ শতাংশ এবং জিপিএ ৫ এর মোট সংখ্যা ছিলো ৪৫৫ টি৷ গত বছরের চেয়ে পাসের হার ও জিপিএ ৫ এর সংখ্যা বেশি হলেও এবার সিলেটে বিভাগের ৪ জেলার মধ্যে সর্বনিম্ন পাসের হার হবিগঞ্জে। রোববার (৩১ মে) সকালে সিলেট সিলেট শিক্ষা বোর্ডের পরিক্ষা নিয়ন্ত্রক কবীর আহমদ এ তথ্য নিশ্চিত করেন। এ বছর হবিগঞ্জ থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করে ২৩ হাজার ১৬৬ জন পরীক্ষার্থী, এর মধ্যে ১৬ হাজার ৮৪৮ জন পাস করেছে। জেলায় ৯ হাজার ৯৭৮ জন ছেলে ও এবং ১৩ হাজার ১৮৮ জন মেয়ে এবার এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। এর মধ্যে ৭ হাজার ২৬৩ জন ছেলে এবং ৯ হাজার ৫৮৫ জন মেয়ে কৃতকার্য হয়। পাসের হার ছেলেরা ৭২.৭৯ শতাংশ ও মেয়েরা ৭২.৬৮ শতাংশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com