রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৩:০৩ পূর্বাহ্ন
Logo
শিরোনাম :
শ্রীমঙ্গল প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচনে বিশ্বজ্যোতি চৌধুরী, সভাপতি ও মো. ইমাম হোসেন সোহেল,সাধারণ সম্পাদক পদে নির্বাচিত মাধবপুরে কাউন্সিলর প্রার্থী শেখ জহিরের বড় ভাই ফেন্সিডিলসহ গ্রেফতার মাধবপুরে পোল্ট্রি খামার নির্মাণে বাধা কর্মকর্তাকে হুমকি, থানায় অভিযোগ ও সাংবাদিক সম্মেলন ব্র্যাক গ্রাম সামাজিক শক্তি কমিটির উদ্যোগে কম্বল বিতরন মাধবপুরের বুল্লা বাজারে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন পিডিবি উচ্চ বিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস ২০২০ উদযাপন মাধবপুরে ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে সভা অনুষ্ঠিত মাধবপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন মাধবপুরে বেতন বৈসম্য নিরশনের দাবিতে ১১ তম দিনের কর্মবিরতিতে স্বাস্থ্য সহকারীরা সফল জননী ক্যাটাগরীতে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ জয়িতা বেগম নুরুন্নাহার
নোটিশ ::
দৈনিক হবিগঞ্জের বাণী পত্রিকার সকল প্রতিনিধি ও গ্রাহকদের কে আমাদের ফেইজবুক ফেইজ  এ লাইক দিয়া আমাদের সাথে সংযুক্ত থাকার জন‌্য বিশেষ ভাবে অনুরোধ করা হল। আমাদের ফেইজবুক ফেইজ: https://www.facebook.com/habiganjerbani  অনুরুধ ক্রমে: নির্বাহী সম্পাদক,দৈনিক হবিগঞ্জের বাণী।

হবিগঞ্জে জাতীয় বিজ্ঞান  ও প্রযুক্তি মেলায় উদ্ভাবনী বিজ্ঞান ক্লাব প্রথম

হবিগঞ্জের বাণী ডেস্ক / ১৮০ বার
আপডেটের সময় : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

পরিবেশ সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার -প্রতিপাদ্য নিয়ে ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে হবিগঞ্জ জেলায় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা এবং উপজেলা পর্যায়ে বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। ২৫ নভেম্বর হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ মেলা অনুষ্ঠিত হয়। এতে হবিগঞ্জ উদ্ভাবনী বিজ্ঞান ক্লাব প্রথম স্থান লাভ করে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আই সি টি) উম্মে ইসরাত। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ  সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান  মোতাচ্ছিরুল ইসলাম ও হবিগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জিয়া উদ্দীন। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শাখাওয়াত হোসেন রুবেল।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জিয়া উদ্দীন।

অলিম্পিয়াডে উপজেলা থেকে জুনিয়র ও সিনিয়র এবং বিশেষ গ্রুপে ১৬টি দলে ৬৩ জন প্রতিযোগী অংশ নেন। এতে কোভিড-১৯ মোকাবেলায় হবিগঞ্জ উদ্ভাবনী বিজ্ঞান ক্লাব এর  “স্মার্ট হ্যান্ড স্যানিটাইজার স্প্রে” প্রকল্প প্রথম স্থান লাভ করে।

প্রথম স্থান লাভের পুরস্কার গ্রহণের সময় হবিগঞ্জ উদ্ভাবনী বিজ্ঞান ক্লাব-এর পক্ষে উপস্থিত ছিলেন, ক্লাব সভাপতি মতিয়র রহমান, সহ-সভাপতি জে.এম শামিম, প্রতিষ্ঠাতা-পরিচালক ও সাধারণ সম্পাদক মোঃ মোশাহিদ আহমেদ, দপ্তর পরিচালক আদনান আর রহমান, অর্থ সম্পাদক মোশারফ আলম চৌধুরী, শিক্ষা সম্পাদক মাহদি হাসান, গবেষণা বিষয়ক সম্পাদক কিবরিয়া আহমেদ প্রতিক, সদস্য সচিব নাহিদ হাসান।

বিজ্ঞান ক্লাবের প্রতিষ্ঠাতা মোঃ মোশাহিদ আহমেদ জানান, হবিগঞ্জ জেলাকে বিজ্ঞানের শহর হিসেবে গড়ে তোলা এবং ভিশন -২১ ও ৪১ বাস্তবায়নে  শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক ও উদ্ভাবক হিসেবে গড়ে তোলাই তাদের লক্ষ্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com