- Daily Habiganjer Bani - https://habiganjerbani.com -

মাধবপুরে বেতন বৈসম্য নিরশনের দাবিতে ১১ তম দিনের কর্মবিরতিতে স্বাস্থ্য সহকারীরা

 নিয়োগ বিধি  সংশোধন সহ বেতন বৈসম্য নিরশনের দাবিতে মাধবপুরে কর্মরত  স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা গত ২৬ শে নভেম্বর বৃহস্পতিবার থেকে অনিদিষ্ট কালের জন্য কর্মবিরতি  পালন শুরু করেছে। তাঁদের দাবি পূরণে প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দেওয়া হয়েছে।‌
এই কর্মবিরতির কারণে আগামী ১২ ডিসেম্বর শুরু হতে যাওয়া হাম-রুবেলা ক্যাম্পেইন আউটরিচ রুটিন টিকাদান কর্মসূচি বন্ধ থাকবে বলে জানান। আর এর ফলে উপজেলার ৮০ হাজার শিশু এ থেকে বঞ্চিত হবে যা আমাদের এমডিজি লক্ষ্যমাত্রা ব্যাহত হতে পারে।
তাঁদের দাবি হলো, নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬ তম থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩ তম গ্রেডে উন্নীতকরণ।
টিকাদান কর্মসূচির মাধ্যমে স্বাস্থ্য সহকারীরা বর্তমানে ১০টি মারাত্মক সংক্রমিত রোগের (শিশুদের যক্ষ্মা, পোলিও, ধনুষ্টংকার, হুপিংকাশি, ডিফথেরিয়া, হেপাটাইটিস-বি, হিমোফাইলাস ইনফুয়েঞ্জা, নিউমোনিয়া ও হামে-রুবেলা) টিকা দেন। বাংলাদেশ হেলথ এসিট্যান্ট এসোসিয়েশনে  উদ্যোগে  এ  কর্মবিরতির ১১তম দিনে আলোচনা সভায় বক্তব্য রাখেন মাধবপুরের সভাপতি হুমায়ূন কবির,সাধারন সম্পাদক টিপু সুলতান খান চৌধুরী,সাংগঠনিক  সম্পাদক মাহমুদুল হাসান মামুন,  প্রচার সম্পাদক আসিব আহম্মেদ, প্রমূখ।